সেকেলে আমি ও আধুনিক বোকা বাক্সঃ

টেলিভিশান শব্দটা শুনলে ৬-৮ বসর বয়েসে আমি খুশিতে আটখানা হয়ে যেতাম। সিনদাবাদ আর আলিফ লাইলা'র কথা মনে হয়। অই সময়ের অসংখ্য অনুষ্ঠান এর কথা এখনও মনে পড়ে। আর BTV ছাড়া অন্য কোন চ্যানেল ছিল না তাই প্রিয় চ্যানেল একটাই । আর এখন ৩-৮(ক্ষেত্র বিশেষে তারও কম) বয়সী যে কাও কে জিজ্ঞেশ করলে বলবে প্রিয় অনুষ্ঠান C.I.D অথবা Lill'champ এর কথা। প্রিয় চ্যানেল কারও জন্য SONY কার জন্য MTV। এইটা কি অসংখ্য বাংলা চ্যানেল এর প্রোগ্রামে সমস্যা নাকি বিশ্বায়ন এর ফল কে জানে ??

যখন ৩ বৎসরের ভাগ্নির মুখ থেকে শীলা গানটা শুনি তখন আনন্দিত হব না দুঃখিত হব বুঝতে পারি না। আমার ভাগ্নি না হয় বড় হয়ে সেরা কণ্ঠ (ওর মা'র ধারনা)হবে তাই বলে ৩ বসরের একটা বাচ্চা কেন এই উদ্দাম নৃত্য দেখবে। দেখলেও কেন এটা মুখস্ত করে সবার বাহবা কুরাবে। এই সকল ঘটনা যে বাপ মা কেও লজ্জায় ফেলে দেয় তার একটা ছোট উদাহরন দেইঃ বন্ধু'র সাথে নৌ বিহারে গিয়েছি, বিকেলে ফিরার সময় যথারীতি সাংস্কৃতিক(!!!) অনুষ্ঠান হল। ছোট একটা মেয়ে যে আবার কিনা অনুষ্ঠান সভাপতি'র মেয়ে গান গাইবে, বিখ্যাত "শিলা",গাইতে গিয়ে বার বার সে "সেক্সি" শব্দে এসে থেমে জাচ্ছিল,লজ্জায় কিনা জানি না। এই ঘটনায় বেশ কিছু যুবক খুব হাসাহাসি করতে থাকে। অতপর সভাপতি সাহেব গান থামিয়ে দেন। আমার প্রশ্ন হল এই গানটা না গাইলেই কি হয়ত না। হতে পারে আমি বেশি পুরান ।

ক্রিকেট প্রেমি ছোট ভাই এর সাথে যখন IPL দেখি ৪/৬'র সাথে চিয়ারগার্লদের অশ্লীল অঙ্গভঙ্গি , সেই সাথে ক্যামেরাম্যান দের ক্যামেরার অবস্থান দেখে আমি মাথা নিচু করে রাখি । আমি না হয় একটু বেশি পুরানো বাকিরা কি ক্রিকেট এর সাথে এই আধুনিকায়ন সমর্থন করেন ? করলে ধরে নিতে হবে আমি বাতিল এর খাতায় নাম লিখিয়ে ফেলেছি ।

বিঃদ্রঃ- এই লেখার সকল দায়ভার আমার, একান্তই আমার নিজস্ব চিন্তা ভাবনা। আমি MTV দেখি না বললে মিথ্যা হবে,দেখি কিন্তু আমার কথা হল বাংলাটা দেখুক তারপর আসবে MTV.
"শিলা" কে আমিও ততখানি ভালবাসি যতটা বাকিরা। কিন্তু এই গান বাচ্চাদের গাইতে দেখলে ভাল লাগে না। আর যারা এই গান শিখতে উৎসাহিত করেন তাদের কে বলি যেদিন "সভাপতি সাহেব" এর মত পরিস্থিতিতে পরবেন সেদিন টের পাইবেন।
চিয়ারগাল দের নিয়েও আমার কোন প্রব্লেম নাই,খালি খেলা'র সময় ক্যামেরাটা খেলাতেই রাইখেন। আর যদি দেখাইতেই হয় একটু মনে রাইখেন এখনও অনেকেই বাপ মা'র সাথে বসে খেলা দেখে।
--------------------------------------------------

বি দ্রঃ এটা এই ব্লগের প্রথম অতিথি পোস্ট।
লেখকঃ নূর মোহাম্মদ জাকারিয়া অনি
ওয়েবসাইটঃ Nur Mohammad Zakaria Ony

3 comments :

Honey Bushrat said...

darun hoise.............chalai jaw.....

Honey Bushrat said...

darun hoise.........chalai jaw man.......

Sam said...

@honey: ধন্যবাদ মন্তব্যের জন্য।
অনি ভাইকেও ধন্যবাদ, আকারে ছোট কিন্তু তুলনায় অনেক বড় একটা পোস্ট দিলেন।
আমরা আরো পোস্ট আশা করি অনি ভাইয়ের কাছ থেকে।
by azgor