কপি পেস্ট চলতাছে

আমার ব্লগের বয়স খুব বেশি না। এক বছরের মত হবে। আর এই ব্লগের পোস্টের সংখ্যাও খুব বেশি না মাত্র ৪৭ টা এই পোস্টটা নিয়ে। আমি কেমন লিখি জানি না।
তবে আমার লেখার উদ্দেশ্য শুধু মাত্র আমি নিজে এবং পরিচিত লোকজনদের মাঝে সীমাবদ্ধ। বাইরে থেকে কেউ আসুক বা না আসুক তাতে আমার সমস্যা নাই। কারন লক্ষ লক্ষ ব্লগ আছে ইন্টারনেটে এর মধ্যে এটা তো কিছুই না।
আমি একজন সাধারন বাংলাদেশী নাগরীক। এখনো জাতীয় পরিচয় পত্র পাই নাই। এর প্রতি আমার বিন্দু মাত্র আগ্রহ নাই। আমার বাপের আগ্রহ অনেক বেশি, প্রত্যেকদিন চিল্লাচিল্লি করে এর জন্য। আমি না শুনার ভান করে থাকি। এভাবেই চলছে।
কিছুদিন যাবৎ দেখছি আমার ব্লগের বিভিন্ন পোস্ট বিভিন্ন ব্লগের চরম ভাবে কপি পেস্ট চলতাছে। ভাল লাগে এইসব দেখতে। এই কপি পেস্টেও আমার কোনো সমস্যা নাই। যার যা মন চায় কপি করবে কোনো বাঁধা নাই আমার পক্ষ থেকে।
আমার নাম থাকুক বা নাথাকুক তাতে কিছুই আসে যায় না। বড় বড় ওয়েব মাস্টাররা এই কপি পেস্ট ঠেকাইতে পারল না আর আমি তো কিছুই না তাদের সামনে।
এই ব্লগের সার্চ ইঞ্জিন অপটিমাইজও খুব বেশি জোরালো না। তাই গুগল,ইয়াহু,বিং সহ বিভিন্ন ইঞ্জিন থেকে ভিজিটর আসেনা বললেই চলে। মাঝে মাঝে চিন্তা করি ব্লগটা ছাইড়া দিমু কিন্তুম পারিনা একটা মায়া আইসা পড়ছে ব্লগটার প্রতি। চলুক না যেম্নে চলতাছে। খারাপ তো আর চলতাছে না। ভালইতো ভিজিটর আসে প্রতিদিন। ফেসবুক,টুইটার,বাজ,ডিগ,হাইফাইভ,পিং,মাইস্পেস এইসব সামাজিক সাইট থেকে।

4 comments :

Anonymous said...

you know what, i am a regular visitor of your blog. Thats cool, and make me smile :)
Your FuaD viya. :)

Sam said...

@ফুয়াদ ভাই as Anonymous thanx bro,
আমি জানতাম না যে আপনি রেগুলার আসেন।
sorry for comment moderation. উল্টাপাল্টা মন্তব্যের জন্য এই ব্যবস্থা।

shahriar44 said...

আপনার ব্লগ নতুনদের জন্য অনেক কাজে আসবে। এছাড়া আপনার লেখা পড়তে ভাল ও মজা লাগে, এটাকে আমার জানা মতে পারসনাল ব্লগ বলে। আপনি একটা জনপ্রিয় ব্যক্তিতে পরিনত হচ্ছেন এবং আরও জনপ্রিয় হবেন। দশের কিছু উপকার না হয় করল্নেই, এতে আপনার তেমন ক্ষতি হচ্ছেনা। আপনি অনেক অনেক জনপ্রিয় হোন- শুভকামনা।

Sam said...

@shahriar44 ভাই ধন্যবাদ মন্তব্যের জন্য।
আমি খুবই খুশী যে আপনারা আমার ব্লগে নিয়মিত আসেন।
আমার লেখা পোস্টগুলো সকলের জন্য উন্মুক্ত এটা ব্লগের নিচে লেখা আছে :) এতে যদি কারো উপকার হয় আমি সত্তিই গর্ব বোধ করব নিজেকে নিয়ে।
আবার আসবেন আশা করি।