ডট টিকে থেকে নিজস্ব ডোমেইনে ইমেইল খোলার ব্যবস্থা

আজকে আমি মনের মত একটা জিনিষ পেলাম । আশা করি সবার ভাল লাগবে । dot tk থেকে নিজস্ব নাম ডোমেইন থেকে ইমেইল খোলার ব্যবস্থা রয়েছে । যেমন আমি আমার নামে খুলেছি samazgor@samazgor.tk  আমার ডোমেইন হচ্ছে samazgor.tk । আমার সাবডোমেইন নিয়েছি ব্লগার থেকে কিন্তু রিডিরেক্ট করি নাই শুধু মাত্র ফরোয়ার্ড করেছি dot tk থেকে ।sam


প্রথমে লগ ইন করুন dot tk তে তারপর নিচের ছবির মত TK Mailias Setting এ ক্লিক করুন ।
Image and video hosting by TinyPic
এখন নিচের ছবির মত আপনার ডোমেইন নামের বাম পাশে ইচ্ছে মত ইমেইল নাম দিন আর যে ইমেইলে আপনি ফরোয়ার্ড করতে চান ডান পাশে ইমেইল এড্রেসটি দিয়ে create করুন । যেমন আমি আমার ইয়াহু মেইলটি ব্যবহার করেছি ।sam
সবশেষে Privacy Setting এ গিয়ে Human Interface Detection (HID) enable বা disable করতে হবে । আপনি যদি Human Interface Detection (HID) enabled করে নিন তাহলে কোনো bot আপনাকে স্পেম মেইল করতে পারবে না । তবে ফেসবুক বা অন্যান্য সাইটগুলাতে যখন আপনি এই ইমেইলটি ব্যবহার করবেন HID disable করে নিতে হবে ।sam
Image and video hosting by TinyPic
ok করুন । ব্যস , হয়ে গেল ইমেইল কোনো ঝামেলা ছাড়াই । আমার স্বল্পজ্ঞানে এইটুকু শেয়ার করলাম । আপনাদের কাছে যদি আরো সহজ কোনো ব্যবস্থা থাকে আমাকে জানাতে পারেন।sam

বিঃদ্রঃ উপরের pic গুলো যদি ঠিক মত না আসে রাইট  বাটন ক্লিক করে view image দিয়ে দেখতে পারেন।sam

9 comments :

Amader Gaan said...

ধন্যবাদ। আমি এমন কিছুই খুজছিলাম। আপনার ব্লগ টা অনেক সুন্দর হইছে

sam azgor said...

মন্তব্য করার জন্য ধন্যবাদ।

শিবলী said...

আপনার ব্লগটা সুন্দর হয়েছে।

sam azgor said...

ধন্যবাদ mr শিবলী ।

saikat said...

ভালো লিখেছ। সুন্দর একটা ব্লগ।

sam azgor said...

thanx.saiket vai.

Abdur Rahim said...

কাজে লাগতে পারে। ধন্যবাদ

Anonymous said...

ধন্যবাদ @Abdur Rahim । আপনি কাজে লাগালে অবশ্যই আমাকে জানাবেন ।

mark said...

খুব ভাল ......।।