এডসেন্স নিয়ে একটু কাবঝাপ

এর আগে আমি গুগল সাইটস নিয়ে সংক্ষিপ্ত একটা বর্ণনা দিয়েছিলাম এই লিঙ্কে । আজকে আসিফ ভাইয়ের একটা সমস্যা সমাধানের চেষ্টায় এই পোষ্ট ।sam

Image and video hosting by TinyPic

আমার এডসেন্স একাউন্ট চালু হতে সময় লাগে প্রায় ৩ সপ্তাহের মত (উপরের ছবিটার  মত দেখাত)। কারন প্রথমবার ইমেইল সাপোর্ট করে নাই , তারপর ব্লগ সাপোর্ট করে নাই অবশেষে ৩ সপ্তাহ চেষ্টা চালিয়ে এক্টিভ করতে পেরেছিলাম এডসেন্স একাউন্ট ।sam
অন্যদিকে আমার এক ফ্রেন্ডের এডসেন্স চালু করতে সময় লাগে ২ ঘন্টার কিছু বেশি । তাকে জিজ্ঞেস করে জানতে পারি সে নাকি ব্লগারের monitize থেকে চালু করেছে । নিচের ছবিটি দেখলে বুঝতে পারবেন ।sam
Image and video hosting by TinyPic

যে ব্লগটিতে এডসেন্স স্থাপন করতে চান এর language বাংলায় থাকলে ইংরেজি করে নিন । তারপর monitize > Set Up AdSense উপরের ছবিটার  মত দেখাবে , যেকোন একটি অপশন সিলেক্ট করে next ক্লিক করুন ।sam

Image and video hosting by TinyPic

যদি আপনি এডসেন্সের ফর্ম (নাম,ঠিকানা,ইত্যাদি) পূরণ না করে থাকেন তাহলে অপশন আসবে ফর্ম পূরণের জন্য । আশা করা যায় ৪৮ ঘান্টার ভিতর একাউন্ট এক্টিভ হয়ে যাবে ।sam

আবার আপনি গুগল সাইটস থেকেও এডসেন্স চালু করে নিতে পারেন এবং একইভাবে ফর্মপূরণ করে নিতে হবে ।
Image and video hosting by TinyPic

এই পোষ্টটি আমার মত নতুন ব্লগারদের কাজে লাগবে আশা করি ।sam

2 comments :

শিবলী said...

ভাইয়া যদিও আমি নিজে ঠিক ভবে ব্লগ সাজাতে পারি না। তবুও বলছি ১.আপনার ব্লগের সাইজটা একটু বড় করতে হবে করণ অনেক ছবি বডার ছেড়ে বাইরে বেরিয়ে গেছে।
২.আর নিচে একটা বার দেখা যাচ্ছে এটা সরিয়ে ফেলুন। ব্লগের লোডিং টাইম বাড়াচ্ছে তার বদলে ভালো কিছু গেজেট লাগান।
৩. background কলারটা চোখে লাগছে।
৪. হেডারটা এক কোনায় না দিয়ে আপনার ছবির পাশে দিতে পারেণ।
এটা একান্ত আমার নিজের অভিমত ব্লগটা আপনার আপনার ইচ্ছা মত সাজাতে পারেণ।

sam azgor said...

ok mr শিবলী । ধন্যবাদ মুল্যবান মন্তেব্যর জন্যে । আমি নিজেও বিষয়টা লক্ষ্য করেছি কিন্তু সময় আর ইলেক্ট্রিসিটির অভাবে পারছি না ।