আজাইরা ঘুরাঘুরি আর সময় নষ্ট

আমার আঙ্গুলের ফাকে স্মৃতিসৌধ
স্মৃতিসৌধ দেখতে গেলাম আজকে। কোনো প্ল্যান ছিলনা ওখানে যাওয়ার। সাভারে একটা কাজে গিয়েছিলাম, এক লোকের কাছে জিজ্ঞেস করলাম "কত সময় লাগবে?" উনি বলল ১০ মিনিটের রাস্তা রিক্সায়। রিক্সাওয়ালা ৩০ টাকা দাবি করায় ওরে আর বিরক্ত না করে বাসের মামার কাছে জিজ্ঞেস করলাম "কত টাকা ভাড়া?" তাই গেলাম বাসে ৩ টাকা ভাড়া দিয়ে। আমি আর আমার এক ক্লাসমেট ছিল আমার সাথে। "কিছু ছবি না তুললেই নয়" টপিকটা মাথায় ঘুরপাক খাচ্ছিলো। তাই কিছু ফটো ক্যাপচার করলাম। কিন্তু ভালো ক্যামেরা নাই, এরকম মুহুর্তে আসলে দরকারি জিনিস পাওয়া যায় না। এবং মোবাইলের ক্যামেরাও এত সুবিধাজনক না, সবচেয়ে দুখের বিষয় আমার হতভাগা ক্লাসমেট রবিন ছবিগুলা এত বাজে ভাবে তুলছে যে মেজাজ ৪৪০ ভোল্ট হইয়া আছে এখনো। ছবি কিভাবে তুলতে হয় সেটা মনে হয় তার জ্ঞানের ভিতর নাই।
কিছু ছবি আপলোড করেছি এই লিঙ্কে
স্মৃতিসৌধের একদম পিছন থেকে তোলা ছবিতে আমাকে ঠিক বুঝা যাচ্ছে না

No comments :